• ভোর ৫:৫৫ মিনিট শনিবার
  • ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ
সোনারগাঁয়ে শিক্ষার্থীদের বাড়ী গিয়ে পরিক্ষা নিতে পারবে না শিক্ষকরা

সোনারগাঁয়ে শিক্ষার্থীদের বাড়ী গিয়ে পরিক্ষা নিতে পারবে না শিক্ষকরা

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: করোনার প্রাদূর্ভাব না কমায় সরকারী বেসরকারী সকল সরকারী শিক্ষা প্রতিষ্ঠান এখনও না খোলার ব্যাপারে অনর রয়েছেন সরকার। তবে কবে নাগাদ খোলা হবে সে ব্যাপারে কোন সিদ্বান্ত আসেনি। এমতাবস্থায় ঘরে টেলিভিশনের মাধ্যমে ঘরেে বসে শিখি কার্যক্রম চালিয়ে যাচ্ছে সরকার। যে পর্যন্ত স্কুল কলেজ না খোলা হয় সে পর্যন্ত তাদের টেরিভিশনের মাধ্যমেই লেখাপড়া চালিয়ে যেতে কলা হয়েছে।

এরমধ্যে অনেক বে-সরকারী শিক্ষা প্রতিষ্ঠান অনলাইনের মাধ্যমে শিক্ষা পরিচালনা ও বাড়ী বাড়ী গিয়ে পরিক্ষা পদ্বতি চালু করে শিক্ষার্থীদের কাছ থেকে বিগত দিনের বকেয়া বেতনসহ অন্যান্য টাকা আদায় শুরু করেছে। করোনা শেষ না হওয়া পর্যন্ত বাড়ী বাড়ী গিয়ে কোন শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষার্থীদের যাতে পরিক্ষা না নেয় সেজন্য গত ৮ জুলাই প্রাথমিক শিক্ষা মন্ত্রনালয় একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে। সেখানেও শিক্ষার্থীদের বাড়ী বাড়ী গিয়ে যাতে পরিক্ষা না নেয়া হয় সেজন্য সকল শিক্ষা প্রতিষ্ঠানকে অনুরোধ করা হয়।

এদিকে, সোনারগাঁয়ে অনেক কিন্ডারগার্টেন ও কয়েকটি বেসরকারী প্রতিষ্ঠান অনলাইনের মাধ্যমে বাড়ী বাড়ী গিয়ে পরীক্ষা পদ্বতি চালু করেছে। সরকারের সিদ্বান্ত অমান্য করে বাড়ী বাড়ী গিয়ে পরীক্ষা পদ্বতিকে সরকারের সিদ্বান্ত পরিপন্থী উল্লেখ করে ১৬ জুলাই সোনারগাঁ প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নিখিল চন্দ্র বিশ্বাস স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। সেখানে উল্লেখ করা হয়, 

উপর্যুক্ত বিষয় ও সুত্রের পরিপ্রেক্ষিতে জানানাে যাচ্ছে যে, অত্র উপজেলার সকল প্রধান শিক্ষকগণের অবগতির জন্য জানানাে যাচ্ছে যে , কোন কোন বিদ্যালয়ের শিক্ষক / শিক্ষিকাগণ শিক্ষার্থীদের বাড়ী বাড়ী গিয়ে পরীক্ষা নিচ্ছেন মর্মে নিম্নস্বাক্ষরকারী অবগত হয়েছে যা সরকারি সিদ্ধান্তে পরিপন্থী । এমতাবস্থায় বাড়ী বাড়ী গিয়ে পরীক্ষা না নেয়ার জন্য সকল প্রধান শিক্ষকগণকে অনুরােধ করা হলাে । সংসদ টিভিতে সাপ্তাহিক যে পাঠদান হচ্ছে তা যাতে সকল শিক্ষার্থীগণ অংশগ্রহণ করে তার ব্যবস্থা গ্রহণ করার জন্য বলা হলাে । এছাড়া সরকারিভাবে যে নির্দেশনা আসছে তা অনুসরন করার জন্য বলা হলাে ।

এ প্রসঙ্গে সোনারগাঁ প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নিখিল চন্দ্র বিশ্বাস জানান, সরকারী সিদ্বান্ত মোতাবেক কোন শিক্ষা প্রতিষ্ঠান সরকারের সিদ্বান্ত ছাড়া কোন শিক্ষার্থীর কাছ থেকে বেতন বাবদ কোন অর্থ আদায় করতে পারবেনা। এছাড়া পরবর্তি সরকারী নির্দেশনা না আসা পর্যন্ত বাড়ী বাড়ী গিয়ে কোন পরিক্ষা কার্যক্রম পরিচালনা করতে পারবে না।

 


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution